এবার প্রমিনেন্ট প্রত্যয় ইনকের – বর্ষবরণ

আমরা বৈশাখের মাঝামাঝি এসে পৌছেছি, কিন্তু টরন্টোর বৈশাখী আয়োজনের পর্বটা এখনো শেষ হয়নি। আমরা একটা বাংলাদেশ কম্যুনিটি , যার প্রাণ কেন্দ্র ডানফোর্থ। আমাদের কমিউনিটি একটি কিন্তু তার শাখা প্রশাখা অনেক। যার বিস্তার জিলা ভিত্তিক , শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক , কখনো কখনো দল ভিত্তিক এছাড়াও আছে সামাজিক সংঘঠন গুলি। সব মিলিয়ে একের মধ্যে অনেক। তাইতো আজকাল উইকএন্ডের প্রতিটা শনি বা রোববার গুলো বাংলা পাড়ার অনুষ্ঠান -স্থান গুলি আর খালি থাকে না। তাইতো সন্ধ্যার সাথে সাথে রাস্তা ঘাটগুলো অনেকটা যেন জন শূন্য।


একই দৃশ্য গতকাল ও দেখলাম। আমার জানা মোতে ৪/৫টি অনুষ্টান ছিল। মনেই হচ্ছিলোনা বাংলা পাড়ায় এসেছি। তাড়াও ছিল ২/৩টা জায়গায় যেতে হবে। প্রথম অনুষ্ঠানটা অনেকটা মাঝপথে ছেড়ে যখন ৯ ডজ রোডে মিনেন্ট প্রত্যয় ইনকের বর্ষবরণ অনুষ্ঠানে পৌঁছিলাম , তাথক্ষণে অনুষ্ঠান শুরু হয়ে গেছে। একটা জম জমাট ভাব , কোনো আসন খালি নেই। অনুষ্ঠান উপস্থাপনা করছিলেন সদা হাস্যউজ্জল মোমো কাজী আর সাথে ছিলেন কামরান করিম। সব মিলিয়ে একটা প্রাণবন্ত উপস্থপনা।
নাচ, গান আর ফ্যাশন শো – সব মিলিয়ে ছিল একটা সুন্দর আর সফল আয়োজন। এছাড়া ছিল কয়েকটি খাবারের দোকান আর Prof Dr Ismet Ara নিয়ে আসে ছিলেন তার ACTINO Bangladesh Foundation এর সামগ্রী। অনুষ্ঠান শেষে প্রত্যয়ের পক্ষথেকে সবাইকে ধন্যবাদ জানান জনাব রফিকুল ইসলাম পাটোয়ারী।

2,617 total views, 5 views today

প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। পোষ্ট লেখক অথবা মন্তব্যকারীর অনুমতি না নিয়ে পোস্টের অথবা মন্তব্যের আংশিক বা পুরোটা কোন মিডিয়ায় পুনঃপ্রকাশ করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *