টরন্টো বাংলা বইমেলা ২০১৯

আগামী ৬ ও ৭ জুলাই টরন্টো বাংলা বইমেলা ২০১৯। অনুষ্ঠিত হবে টরন্টোর বাঙালী অধ্যুষিত এলাকা ডানফোর্থের ৯ ডজ রোডে। টরন্টো বইমেলার ১৩তম আয়োজন। ২দিন ব্যাপি এই বই মেলার আয়োজন করেছে অন্যমেলা কানাডা, যার আহব্বায়ক জনাব সাদী আহমেদ। দুপুর ১১টা থাকে রাত্র ১১টা পর্যন্ত চলবে এই মেলা।

মেলাতে মোট ১৫টি ষ্টল রয়েছে। যার মধ্যে বাংলাদেশ থেকে আসছে অনন্যা প্রকাশনী, কথামেলা প্রকাশন, অঙ্কুর প্রকাশনী, সন্দেশ প্রকাশনী, অনময় প্রকাশনা ও প্রথম আলো (পত্রিকা) ।
শনিবার ৬ জুলাই সকাল ১১:৩০মি – বই মেলা শোভাযাত্রা / স্থান:- অন্যমেলার সামনে থেকে
শনিবার ৬ জুলাই দুপুর ১২:০০মি – উদ্ভোধনী অনুষ্ঠান
মেলা চলবে রাত ১১টা পর্য্যন্ত।
রবিবার মেলা চলবে সকাল ১১টা থেকে রাত ১১টা পর্য্যন্ত।

মেলার উদ্বোধন করবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী, বিশেষ অতিথি থাকছেন কবি আসাদ চৌধুরী। আরো আসবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতিক সচিব ডঃ আবু হেনা মোস্তফা কামাল।

প্রতদিনের অনুষ্ঠানের মধ্যে থাকছে আলোচনা সভা, কবিতা আবৃতী ও সংগীতানুষ্ঠান। সংগীত পরিবেশনা করবেন রনি প্রেন্টিস রয় , শহীদ খন্দকার টুকু ও শিখা রউফ।

মেলার আহব্বায়ক জনাব সাদী আহমেদ জানালেন এবারের বইমেলাতে থাকছে আকর্ষণীয় দুটি পুরস্কার, বইমেলাতে ২টি বই কিনলে পাবেন একটা কুপন ।যার প্রথম পুরস্কার একটা ipod এবং ২য় পুরস্কার এক সেট রবীন্দ্র রচনাবলী ।

এছাড়াও পরবাসী ব্লগের পক্ষ থেকে থাকছে বিনামূল্যে একটা Tablet (Acer – 8″ 16GB) । মেলাতে বিকাল ৪টা থাকে রাত ১০টা পর্যন্ত আমাদের স্টল থেকে ড্রর কুপন সংগ্রহ করুন। মেলার শেষ দিন বোরবার ৭ জুলাই রাত ১০ টায় এই ড্র অনুষ্ঠিত হবে।

পরবাসী ব্লগের সকল লেখক/পাঠকদের আমাদের ষ্টল পরিদর্শনের জন্য আমন্ত্রণ রইলো।

1,685 total views, 41 views today

প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। পোষ্ট লেখক অথবা মন্তব্যকারীর অনুমতি না নিয়ে পোস্টের অথবা মন্তব্যের আংশিক বা পুরোটা কোন মিডিয়ায় পুনঃপ্রকাশ করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *