“দ্যা টেস্ট অফ বাংলাদেশ” – বাংলাদেশের স্বাদটা আমরা প্রায়শ পেয়ে থাকি , যখন আমরা মূলত টরন্টোর বাংলাপাড়া ডানফোর্থে যাই। কিন্তু গতকালকের ওই বিশাল আয়োজন ছিল সত্যিকারের একটি ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান। একটি মুহূর্তের জন্যও মনে হয়নি যে স্বদেশদের মাটি থেকে ১১ হাজার কিলোমিটর দূরে বসে আছি। এটা যেন এক টুকরো বাংলাদেশ , অনেকদিন পরে ফিরে পেয়ে ছিলাম দেশের ছোয়া। দেশীয় একটা মেলার আমেজ। ছোট বড় সবাই উপভোগ করেছিল এই আয়োজনটি।
টরন্টোর মাটিতে এটাই হয়তো ছিল বাংলাদেশী একক সর্ব বৃহৎ আয়োজন। আর আগে এমনটা হয়নি কখনো। । সকাল ১০টায় শুরু হয়ে রাত ১১টা চলছিল এই মেলা। বিভিন্ন দেশি পণ্যের পসরা নিয়ে বসেছিল মেলার দোকান গুলি।মূলত দেশি খাবারের দোকান গুলোতে ছিল উপচে পড়া ভিড়। স্টেজশোতে তপন চৌধুরী ,রিজিয়া পারভীন আর জেমস এর সাথে ছিল দেশী শিল্পিদের এক অনবদ্য আয়োজন। মেলার স্থানটি পরিণত হয়েছিল বাঙালিদের প্রাণের এক মিলন মেলায়। পর্যন্ত একটি সুশৃঙ্খল সুন্দর আয়োজনের জন্য সত্যিকার প্রশংসার দাবিদার মেলার আয়োজক , কলাকুশলী , স্বেচ্ছাসেবক বৃন্দ।
আশাকরি আরো সুন্দর আর সুশৃঙ্খল আয়োজনের মধ্যে দিতে আগামীতে বারে বারে ফিরে আসুক এই “দ্যা টেস্ট অফ বাংলাদেশ”- সেই অপেক্ষাই রইলাম।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন