“দ্যা টেস্ট অফ বাংলাদেশ” – একটি সফল আয়োজন ..

“দ্যা টেস্ট অফ বাংলাদেশ” – বাংলাদেশের স্বাদটা আমরা প্রায়শ পেয়ে থাকি , যখন আমরা মূলত টরন্টোর বাংলাপাড়া ডানফোর্থে যাই। কিন্তু গতকালকের ওই বিশাল আয়োজন ছিল সত্যিকারের একটি ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান। একটি মুহূর্তের জন্যও মনে হয়নি যে স্বদেশদের মাটি থেকে ১১ হাজার কিলোমিটর দূরে বসে আছি। এটা যেন এক টুকরো বাংলাদেশ , অনেকদিন পরে ফিরে পেয়ে ছিলাম দেশের ছোয়া। দেশীয় একটা মেলার আমেজ। ছোট বড় সবাই উপভোগ করেছিল এই আয়োজনটি।
টরন্টোর মাটিতে এটাই হয়তো ছিল বাংলাদেশী একক সর্ব বৃহৎ আয়োজন। আর আগে এমনটা হয়নি কখনো। । সকাল ১০টায় শুরু হয়ে রাত ১১টা চলছিল এই মেলা। বিভিন্ন দেশি পণ্যের পসরা নিয়ে বসেছিল মেলার দোকান গুলি।মূলত দেশি খাবারের দোকান গুলোতে ছিল উপচে পড়া ভিড়। স্টেজশোতে তপন চৌধুরী ,রিজিয়া পারভীন আর জেমস এর সাথে ছিল দেশী শিল্পিদের এক অনবদ্য আয়োজন। মেলার স্থানটি পরিণত হয়েছিল বাঙালিদের প্রাণের এক মিলন মেলায়। পর্যন্ত একটি সুশৃঙ্খল সুন্দর আয়োজনের জন্য সত্যিকার প্রশংসার দাবিদার মেলার আয়োজক , কলাকুশলী , স্বেচ্ছাসেবক বৃন্দ।
আশাকরি আরো সুন্দর আর সুশৃঙ্খল আয়োজনের মধ্যে দিতে আগামীতে বারে বারে ফিরে আসুক এই “দ্যা টেস্ট অফ বাংলাদেশ”- সেই অপেক্ষাই রইলাম।

2,840 total views, 2 views today

প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। পোষ্ট লেখক অথবা মন্তব্যকারীর অনুমতি না নিয়ে পোস্টের অথবা মন্তব্যের আংশিক বা পুরোটা কোন মিডিয়ায় পুনঃপ্রকাশ করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *