জীবনে বেঁচে থাকার চেয়ে বড়ো আর কোনো কিছু নাই..

“I will never let a circumstance or a situation define my life” Meanings of my life is more wider than few critical circumstance or a situation , I know how to handle a situation and go towards my dream destination.

জীবনে বেঁচে থাকার চেয়ে বড়ো আর কোনো কিছু নাই, যতদিন বেঁচে আছেন ততদিন হাসি খুশী থাকুন,, 
মনে রাখবেন,_ 
চোখ বন্দ করার পর আপনার সম্পদ, সুন্দর্য, ক্ষমতা কোনোটাই আর কাজ করবেনা।
বড়ো কিছু হবার জন্য জীবনে অবশ্যই রিস্ক নিবেন, কিন্তু যে রিস্ক নেবার জন্য নিজের পৈতৃক ইজ্জৎ এবং জীবন যাবার সমূহ সম্ভবনা থাকে সে সকল রিস্ক নেবার কোনোই মানে হয়না। 
হাত কিংবা পা হীন অনেক মানুষও পরিবার পরিজন , বাচ্চা কাচ্চা নিয়ে অনেক সুখে, হাসি মুখ নিয়ে বেঁচে আছে। জীবনে বেঁচে থাকার চেয়ে বড়ো কোনো কিছুই নেই, নিজের জীবনের চেয়ে বড়ো আর কিছু হতেই পারেনা । 
অঢেল সম্পদের আশায় খারাপ কোনো কিছু করতে গিয়ে যদি বেঁচেই না থাকেন, তবে অপূর্ব সুন্দর শীতের সকালে ঘুম থেকেও আর উঠা হবেনা, মাথার উপর বাবা মায়ের হাতের স্পর্শও পাওয়া হবেনা, ঘরে যে নিষ্পাপ ছেলে মেয়ে আছে তাদেরকেও আদরও করা যাবেনা, বৌয়ের হাতের ভালো এক কাপ চাও পান করতে পারবেন না। 
তাই জীবনকে নিজের কর্ম, নিষ্ঠা, মেধা আর পরিশ্রম দিয়ে এগিয়ে নিতে চেষ্টা করে যান,, সর্বোচ্চ পরিমান সৎ জীবন যাপন করবার চেষ্টা করুন, সাথে করে পরিবার পরিজন নিয়ে যে সুখের মাঝে আছেন তার গুরুত্তও যে সীমাহীন সে কথাটাও মনে রাখুন। 
সেই ২০০৫ সাল থেকে এখন পর্যন্ত অনেক অনেক জঞ্জাল পাড়ি দিয়ে এখনো যে সসম্মানে বেঁচে আছি তাতেই আমি সুখী। আমার পকেট ভরা টাকা না থাকলেও, বুক ভরা অনেক অনেক স্বপ্ন , আমার স্বপ্নগুলোকে আমি আমার মতো করে এগিয়ে নিয়ে যাবো,, জানি একদিন সফল হবোই হবো। 
তবে স্বপ্ন সফল করতে গিয়ে যারা অহেতুক কুকর্মে জড়ান তাদের স্বপ্ন সফলও হয়না, সাথে করে তাদের সাথে জড়িয়ে থাকা অনেকের জীবনও নষ্ট হয়। তাই নিজে ভালো থাকুন, সুখী হোন, আর যদি সামর্থ থাকে তবে বন্ধু বান্ধব, পরিবার পরিজনকেও সুখী করবার চেষ্টা করুন। আর সামর্থের বাহিরে যা আছে অহেতুক তা করতে গিয়ে নিজের এবং অন্যদের জীবনে অশান্তি ডেকে আনবেন না। 
সবার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো।

3,031 total views, 2 views today

প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। পোষ্ট লেখক অথবা মন্তব্যকারীর অনুমতি না নিয়ে পোস্টের অথবা মন্তব্যের আংশিক বা পুরোটা কোন মিডিয়ায় পুনঃপ্রকাশ করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *