সোমা সামিনার-মৃৎশিল্পের পসরা

Rokomarica একটা অনলাইন শপিং সাইট। যার যাত্রা শুরু হয়েছিল ২০১৭ সালে সোমা সামিনার হাত ধরে। তবে ২ বছর যেতে না যেতেই জনপ্রিয়তা আর ক্রেতাদের চাহিদার কারনেই অনলাইন শপিং সাইটটা “শো রুমে ” এ রূপ নিয়েছে।
সোমা সামিনা ,আদি নিবাস সিলেটে। স্কুল আর কলেজ জীবন শেষ করেছেন ঢাকা খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজ থেকে। বিসিক থেকে ডিজাইনিংয়ের উপর প্রশিক্ষণ নিয়ে ১৯৯৮-২০০৫ ঢাকাতে একটা বুটিক শপ করেন। তার ২০০৭ সালে পর স্বামী আর সন্তানের হাত ধরে পাড়িদেন কানাডাতে। ২০০৮ সাল থেকেই নিজগৃহে বুটিক শপ চালু করেন। শুরু হলো এক নতুন পথ যাত্রা , মূলত বাংলাদেশের মৃৎশিল্প নিয়েই তার কারবার। যদিও সেই সাথে আছে আরো কিছু দেশীয় সামগ্ৰি। যেমন সুতির চাদর , ফ্লাওয়ার পট ,মেয়েদের দেশীয় ড্রেস ও অন্নান্য দেশীয় সামগ্ৰি । আরো আছে রেশমী চুড়ি।


মাটির ডিনার সেট -১৫০ ডলার
মাটির কাপ সেট (৬/৮/১২টি) – ৩০-৪৫ ডলার
মাটির ভর্তা সেট (৩/৪ টি) – ন্যূনতম ১৫ ডলার
মাটির ফিশ প্লেট (১টি) – ১৫ ডলার
মাটির পায়েস সেট -(৬টি) – ১৫ ডলার
মাটির মিস্টি সেট (৮টি) – ২০ ডলার
মাটির চা সেট ( দুধ/চিনি/চার পাত্র) – ৩০ ডলার
মাটির জগ সেট (জগ/ ৬টা গ্লাস) – ২৫ ডলার
মাটির কারি সেট (৩টি) – ৩৫ ডলার
মাটির প্লেট সেট (৬টি) – ৩০ ডলার

এইসব সেট ছাড়াও আপনি খুচরা ভাবে অন্য জিনিষও কিনতে পারেন।
সামনেই পহেলা বৈশাখ , বাঙালীর এই চিরাচরিত উৎসবকে সামনে রেখে আছে পহেলা বৈশাখের অনেক রকম মৃৎশিল্পের আয়োজন।
অনেক সময় শখ বা ইচ্ছা থাকলেও আমরা এই সব মাটির জিনিস গুলো বাংলাদেশ থেকে আনতে পারিনা। কিন্তু সেই অতিহ্যবাহী মৃৎশিল্প আপনার দোর গোড়ায় নিয়ে এসেছেন সোমা সামিনা। শোরূমের ঠিকানা:- (সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকে)
140 Finchdene SQ , Scarborough,
M1X 1B1 , Unit # 4 ,
Intersection – Markham and Finch.

3,865 total views, 2 views today

প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। পোষ্ট লেখক অথবা মন্তব্যকারীর অনুমতি না নিয়ে পোস্টের অথবা মন্তব্যের আংশিক বা পুরোটা কোন মিডিয়ায় পুনঃপ্রকাশ করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *