এক টিকেটে সারা বছর ৭টি কনসারভেশন পার্ক।

আপনারা অনেকেই জানেন এখানে বিভিন্ন এলাকায় কনসারভেশন পার্ক আছে। এই পার্কগুলির অনেকগুলিই Day Use, Camping, Hiking, Biking, Canoying, Swiming, Skiing, Tobogganing র ব্যবস্থা আছে। এখানে ঢুকতে বোড়োদের $৭ এবং ছোটদের $৫.২৫ ফি দিতে হয়। এই পার্কগুলি তুলনামূলকভাবে বেশি পরিষ্কার-পরিছন্ন এবং Organized হয়ে থাকে।

এই পার্কগুলিতে আপনি বছরের সব মৌসুমেই যেতে পারেন। আপনি বার বার টিকেট না কেটে একবারে Seasonal Pass নিতে পারেন। একজনের জন্য $৬২ আর যদি ফ্যামিলি পাশ নেন তাহলে $১৩৫ সারা বছরের জন্য। এই  Seasonal Pass দিয়ে আপনি এক গাড়িতে যত জন থাকে ততজন যেতে পারেন। অর্থাৎ এক গাড়িতে যদি ৫জন বা ৭জন যাই থাক তারা ৭টি পার্কে সারা বছর যেতে পারবেন। আপনারা দুই পরিবার একসাথে শেয়ার করে এই Seasonal Pass নিতে পারেন, যেটি আমরা করেছি। দুই পরিবার একসাথে যেতে পারেন অথবা ভিন্ন সময়ে একই পাশ নিয়ে যেতে পারেন। আর আপনি জাস্ট বছরে মাত্র ২/১দিন যেতে চাইলে তাহলে আর এই Seasonal Pass এর দরকার নেই, জাস্ট দিনের টিকেট কেটেই যান। 

টরোন্টোর কাছাকাছি আছে Halton Conservation Park. এদের আওতায় সর্বমোট ৭টি পার্ক আছে (https://www.conservationhalton.ca/parks). এদের প্রত্যেকটি পার্ক টরন্টো থেকে ৪০ মিনিট থেকে ১ ঘন্টার দূরত্বে Niagara Escrapment এলাকা জুড়ে মিল্টন শহরের আসে পাশে। আমরা ইতিমধ্যে বেশ কয়েকটিতে গিয়েছি। গতকাল আমরা গিয়েছিলাম Rattlesnake Point পার্কে। Weather ভালো থাকায় বেশ লোকজন দেখা যায়। এবং বেশির ভাগই ছিল ফ্যামিলি। অনেক ছোট ছোট ছেলেমেয়ে নিয়ে লোকজন এসেছিলো। কেউ Hiking, Biking, Rock Climbing বা Picnic করছিলো।

এখানে একটি লুক আউট আছে, সেটির উপর থেকে নিচের বিশাল এরিয়া এবং দূরে Mount Nemoর Escrapment এর সুন্দর এরিয়াল ভিউ দেখতে বেশ ভালো লাগে। ডে-ট্রিপ এর জন্য এই পার্কগুলি খুবই সুন্দর, তাই যদি সপ্তাহের কোনোদিন সুযোগ পান তাহলে কাটিয়ে আসতে পারেন কিছুটা সময়, নিশ্চিত আপনার ভালো লাগবে। আর কিছু না হোক আপনি কিছু Fresh Air পাবেন, এবং মনটা ভালো হবে। কালকের দুই একটি ভিডিও ক্লিপ এবং ছবি নিচে দেওয়া হলো।

আমরা পরবর্তীতে সময় করে প্রতিটি পার্কের সম্বন্ধেই লিখবো।

ভালো থাকুন।

মুকুল

6,430 total views, 48 views today

প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। পোষ্ট লেখক অথবা মন্তব্যকারীর অনুমতি না নিয়ে পোস্টের অথবা মন্তব্যের আংশিক বা পুরোটা কোন মিডিয়ায় পুনঃপ্রকাশ করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *