ঘুরে আসুন সুন্দরবন …

সুন্দরবন বাংলাদেশের অনেকগুলি দর্শনীয় স্থানের মধ্যে একটি আকর্ষণীয় স্থান। বাংলাদেশ আর ভারতের একটা অংশ জুড়ে এই বিশাল বনভূমি। বঙ্গোপসাগরের উপকলবর্তী এই প্রশস্ত বনভূমি বিশ্বের প্রাকৃতিক বিস্ময়াবলীর অন্যতম। গঙ্গা , মেঘনা আর ব্রহ্মপুত্র এই তিনটি নদীর অববাহিকায় অবস্থিত এই সুন্দর বনভূমি। সুন্দরবন বিশ্বের সর্ব বৃহৎ অখণ্ড বনভূমি। ১৯৮৭ সালে সুন্দরবন বিশ্বের ঐতিহ্যবাহি স্থান হিসাবে ইউনেস্কোর স্বীকৃতি পায়।

আমাদের অনেকেরই এই প্রাকৃতিক সুন্দর্য্যের বনভূমি দেখার সৌভাগ্য হয়নি। আমরা যখন ছুটিতে দেশে যাই, স্বভাবতই অনেক ব্যাস্ততার মধ্যে দিয়ে আমাদের সময় অতিবাহিত করি। তাইতো নিজের দেশকেও ঘুরে দেখার সময় আর সুযোগ হয় না। আমাদেরও আছে দেখার মতো অনেক জায়গা। যার মধ্যে সুন্দরবন একটি। এবারের ছুটিতে আপনার কাছে যদি অতিরিক্ত সময় থাকে , ঘুরে আসুন সুন্দরবন।

ঢাকা থেকে খুলনা , বিমানে ৩০ মিনিটের পথ। যশোর এয়ারপোর্ট থেকে বিমানের বাস আপনাকে নিয়ে যাবে খুলনা। আপনার পরবর্তী সব আয়োজনের দায়িত্ব নিবে The Royal Tour, আপনার খুলনা থাকা, সুন্দরবন ভ্রমণের সব ব্যবস্থা করে দিবে। The Royal Tour সুন্দরবন ভ্রমণের জন্য খুলনার অন্যতম একটি ট্যুর কোম্পানি। দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে তার দায়িত্ব পালন করে আসছেন। কোম্পানির কর্ণধার জনাব মোহাম্মদ ফারুক নিজেই সকল আয়োজনের তত্ত্বাবধানের করে থাকেন। খুলনা শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত Royal Hotel আর Royal Tour এর নিজস্ব বিলাস বহুল কেবিন যুক্ত লঞ্চে ঘুরে আসুন সুন্দরবন।

Royal Tour সাধারণত ২রাত ৩ দিনের ট্যুরের আয়োজন করে থাকে (বৃহস্পতি , শুক্র, শনি বার )। এ ছাড়া Full Moon (পূর্ণিমা) উপলক্ষে প্রতি মাসে থাকে ৩ দিনের বিশেষ প্যাকেজ ট্যুর। এবারের New Year এ আছে Happy New Year ২০২০ প্যাকেজ প্রোগ্রাম। (২৯,৩০,৩১ ডিসেম্বর ২০১৯, ১লা জানুয়ারী ২০২০)। এই বছরের বিশেষ আয়োজন “রাসমেলা প্যাকেজ” , রাস উৎসব উপলক্ষে দুবলার চরে বিশেষ আয়োজন (১০,১১,১২ই নভেম্বর )।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন:-
Md Faruk
Managing Director
The Royal Tour
A-33 K.D.A Avenue. Khulna 9100, Bangladesh
Phone:+880 41 733920, +880 41 733921
Fax:+880 41 731803
email:-theroyaltourkhl@gmail.com

2,375 total views, 111 views today

প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। পোষ্ট লেখক অথবা মন্তব্যকারীর অনুমতি না নিয়ে পোস্টের অথবা মন্তব্যের আংশিক বা পুরোটা কোন মিডিয়ায় পুনঃপ্রকাশ করা যাবে না।

2 comments

  1. হাফিজুর রহমান

    |Author

    আপনি সুন্দরবনের গভীরে অরণ্যে যেতে পারবেন। এটা সুন্দরবনের সাউথ জোনে , কটকা ,কচিখালী পর্যন্ত যেতে পারবেন। আর দেখার জন্য সব ধরনের জন্তু-জানোয়ার দেখতে পাবেন যার মধ্যে উল্লেখযোগ্য হরিণ, বাঘ , কুমির , বানর আর নানা রকম পাখি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *