অন্যমেলার “সৃজন সন্ধ্যা”

গতকাল সন্ধ্যায় ডানফোর্থের মিজান কমপ্লেক্সে ছিল “সৃজন সন্ধ্যা”, আয়োজনে অন্যমেলা। এটি ছিল সৃজন সন্ধ্যার সপ্তম আয়োজন। প্রতি মাসের শেষ শুক্রবার আয়োজন করা হয় এই অনুষ্টানটি। ব্যাস্ততা আর সময়ের অভাবে আর আগে কখনো যাওয়া হয়নি ওখানে।

অন্যমেলার কর্ণধার জনাব সাদী আহমেদ ভাইয়ের সার্বিক তত্ত্বাবধানে আয়োজন করা হয় এই সৃজন সন্ধ্যার। প্রতিটি অনুষ্ঠানে একটা নিদৃষ্ট বিষয় নির্ধারিত থাকে আলোচনার জন্য। গতকালের বিষয় ছিলো “স্বাধীনতা দিবস ” । অনুষ্ঠানের শুরুতে ছিল বাংলাদেশের স্বাধীনতার উপর একটা ডকুমেন্টারী ফ্লিম। তারপর আলোচনা অনুষ্ঠান। আলোচনা অনুষ্ঠানে বক্তব রাখেন জনাব বিদ্যুৎ রঞ্জন দে , ৭১এর ছাত্র নেতা নূর কাজী ,বিশিষ্ট লেখক জসিম মল্লিক আরো অনেকে। তবে অনুষ্ঠানে ৭১এর রণাঙ্গনের “মুক্তিযোদ্ধার ” উপস্থিতিটা নাই বলেই মনে হয়েছে।
অনুষ্টানের ২য় পর্বে ছিল কবিতা আবৃত্তি – টরন্টোর অনেক স্বনামধন্য আবৃতিকার উপস্থিত ছিলেন সেখানে। এর পরে ছিল নৃত্যানুষ্টান। অন্যমেলার পক্ষ থাকে টরন্টোর প্রথম বাংলা অনলাইন সাহিত্য পত্রিকা ” আগামী “র পথযাত্রার ঘোষণা দেন জনাব সাদী আহমেদ।

সব মিলিয়ে একটা পরিছন্ন আয়োজন। পরবাসী ব্লগের পক্ষ থেকে এই সুন্দর আয়োজনের জন্য অন্যমেলার সকল কর্মী আর আয়োজকদের জন্য রইলো শুভকামনা। সাদী আহমেদ ভাইয়ের এই আয়োজন একটা প্রশংসনীয়ক উদ্যোগ, আশাকরি আগামীতে আবার ঢাকা হবে আরো বড় আঙ্গিকে।

2,522 total views, 2 views today

প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। পোষ্ট লেখক অথবা মন্তব্যকারীর অনুমতি না নিয়ে পোস্টের অথবা মন্তব্যের আংশিক বা পুরোটা কোন মিডিয়ায় পুনঃপ্রকাশ করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *