ACB – র “নবধারা”

ACB – Amra Canadian Bangladeshi , টরন্টো ভিত্তিক একটা ফেসবুক গ্রুপ। টরন্টো ভিত্তিক হলেও তার সীমাবদ্ধতা শুধুমাত্র টরন্টোতেই নয়। ছড়িয়ে আছে কানাডার বিভিন্ন স্থানে। যার বর্তমান সদস্য সংখ্যা ১১ হাজারেরও উপরে। এটা অবশ্য এটা সবসমই ক্রমবর্ধমান ভাবে বেড়ে চলেছে । ACB র প্রধান অ্যাডমিন Dan Dann (ডানিয়েল হাকিম ) ।পেশাগত জীবনে তিনি একজন রিয়েলেটর হওয়ার সাথে সাথে একজন সফল আয়োজকও বটে । যার প্রমান পেলাম ACB র প্রথম আয়োজন “নবধারা ” তে যাবার পর। গত ২৭শে এপ্রিল , শনিবার ডানফোর্থর ৯ ডজ রোডে ছিলো ACB র এই আয়োজন।


আমার এক প্রশ্নের জবাবে ড্যানি জানালেন ,”এই গ্ৰুপে সদস্যদের মধ্যে কোনো বৈষম্যের অবকাশ নেই। এখানে সবাই ACB আর প্রতিটি ACB র আছে সমান অধিকার। তিনি জানালেন সংগঠনের মূল শক্তির উৎসই হচ্ছে তরুণ সদস্যরা , যাদের মধ্যে উৎসাহ আর উদ্দীপনার কোনো কমতি নেই। কম্যুনিটির সাহায্যে তারা “সদা প্রস্তুত “।
জানতে চাইলাম আজকের অনুষ্ঠানের মূল লক্ষ কি ?
জবাবে বললেন,”বেশ কয়েকটি বিষয়কে একত্রিত করেই আজকের এই আয়োজন। প্রথমত বর্ষপূর্তী সেই সাথে ফেসবুক সদস্যদের সাথে সরাসরি মিলিত হবার একটা সুযোগ। আরো আছে পহেলা বৈশাখ।” জিজ্ঞসা করেছিলাম ” নববর্ষের ” অনুষ্ঠানটা কেন বেছে নিলেন ?
বললেন:”আমরা যেন নতুন বছরের এই দিনে আমাদের মনের সব কালিমা মুছে ফেলে একটি সুন্দর ভবিষ্যতের দিকে এগিয়ে যেতে পারি।” অনুষ্টানের শুরুতে ছিল বাঙালীর হাজার বছরের ঐতিহ্য মঙ্গল শোভাযাত্রা। ছিল সংগীতানুস্টান আর নৈশভোজ।
অনুষ্ঠানটা ছিলো দর্শনীর বিনিময়ে। হলের আসন সংখ্যায় সীমিত হবার কারনে অনেক সদস্যের অনুরোধ রক্ষা করতে পারেন নাই তারা। তাইতো জনাব ড্যানি জানালেন আগামীতে আরো বড় পরিসরে হবে “নবধারার ” অনুষ্ঠান।
অনুষ্ঠানে নজর কাড়ার মধ্যে অনেকগুলো বিষয়ের মধ্যে অন্যতম ছিলো সুন্দর আর সুশৃঙ্খল একটা আনন্দঘন পরিবেশ । যা কিনা বিশেষ ভাবে প্রশংসার দাবি রাখে।এই কৃতিত্বের দাবীদার ACB র প্রতিটি স্বেচ্ছাসেবক এবং উপস্থিত সদস্যবৃন্দ ।
একটি সুন্দর আর সফল আয়োজনের জন্য জনাব ডানিয়েল হাকিম ও তার টিমের জন্য পরবাসী ব্লগের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা।

4,185 total views, 2 views today

প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। পোষ্ট লেখক অথবা মন্তব্যকারীর অনুমতি না নিয়ে পোস্টের অথবা মন্তব্যের আংশিক বা পুরোটা কোন মিডিয়ায় পুনঃপ্রকাশ করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *