“i salute you”

জ্বলছে আগুন। পুড়ছে বনানীর FR টাওয়ার। চারিদিকের বাতাস ভারী হয়ে এসেছে আটকে পড়া মানুষের আর্ত চিৎকারে। কামাল আতাতুর্ক এভিনিউয়ের ৩২ নম্বর হোল্ডিংয়ে ওই বাণিজ্যিক ভবনের সবগুলো ফ্লোরেই দোকান ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের অফিস। সপ্তাহের শেষ দিন দুপুরে লাঞ্চ ব্রেকের আগে আগে সব অফিসেই তখন দারুণ ব্যস্ততা। দুপুর সাড়ে ১২টার দিকে ২২ তলা এই ভবনে আগুন লাগে। ভবনের ৭/৮ তালা থেকে আগুনের সূত্রপাত। খুব দ্রুতই আগুন ছড়িয়ে পড়ে বিভিন্ন ফ্লোরে। প্রাণে বাঁচার আশায় অনেকেই উপর থাকে লাফ দিয়ে জান বাঁচানের চেষ্টায় আহত হয়েছেন। বাঁচার জন্য সে কি করুন মিনতি ….

ফায়ার ব্রিগেড , সেনা বাহিনীর সাদস্যরা সবাই ব্যাস্ত আগুন নিভাতে আর আটকে পড়া মানুষদের উদ্ধার করতে। কামাল আতাতুর্ক এভিনিউ লোকে লোকারণ্য। যার বেশীর ভাগ মানুষই দর্শক !!! মানুষের ভিড়ে ফায়ার ব্রিগেডের গাড়ী বা অ্যাম্বুলেন্স চলাচলের রাস্তাও বন্ধ !!! । অবশ্য অনেকেই স্বেচ্ছাসেবক হিসাবে আগুন নিভানোর কাজে সহযোগিতা করেন। কিন্তু বেশির ভাগ মানুষই ব্যাস্ত সেল ফোনে ফটো তোলার জন্য। আপলোড করতে ব্যাস্ত ফেসবুকে আর সেই সাথে লাইভ !!!! একদিকে LIFE অন্যদিকে LIVE …!!!!

ঠিক একই সময় এই ছোট্ট ছেলেটি ফায়ার ব্রিগেডের ফেটে যাওয়া পাইপটা পলিথিন দিয়ে পেচিয়ে তার উপর বসে আছে। যাতে একটু পানিও নষ্ট না হয় , প্রতিটি বিন্দু পানি যেন একটা জীবন…!!! তার সমস্ত চোখে-মুখে একটা বিষন্নতা নিয়ে তাকিয়ে আছে ভাগ্যহত ওই মানুষগুলির দিকে। এর চাইতে বেশি ও আর কি করতে পারে। ….. “I SALUTE YOU”

2,926 total views, 2 views today

প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর। পোষ্ট লেখক অথবা মন্তব্যকারীর অনুমতি না নিয়ে পোস্টের অথবা মন্তব্যের আংশিক বা পুরোটা কোন মিডিয়ায় পুনঃপ্রকাশ করা যাবে না।

1 comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *