Canada Flag Sign isolated on sky

সাসকাচুয়ান কানাডার অন্যতম একটি সুন্দর প্রদেশ। এই প্রদেশের অবস্থান আলবার্টা ও ভ্যাংকুভারের পার্শে।সারা দুনিয়ার ইমিগ্রেন্ট প্রত্যাশিদের কাছে এই প্রদেশের প্রতি একটা আকর্ষন হতে পারে যে,   এখানে ও কোন   রকম কানাডীয়ান  জব  অফার  ছাড়াই এবং  সআইইএলটিএস (IELTES) এ মাত্র ৪ ওভারওল স্কোর করেও আসা যেতে পারে। এখানেও প্রচুর বাংলাদেশী সপরিবারে বসবাস করেন। উইকএন্ডে বাংলাদেশী গ্রসারী দোকানগুলোতে বাঙ্গালীদের ভীড় দেখলেই বোঝা যায়।

হাই ডিমান্ড সাব ক্যাটাগরীতে গত জুলাই মাসে আরও চল্লিশটি অকুপেশনকে অন্তভুক্ত করেছে। গত জুলাই মাসের শেষ দিকে আরও একটি গুরুত্বপূর্ন ব্যাপার ঘটে, সেটি হলো আবারও ৬০০ জন আবেদনপ্রার্থীকে গ্রহন করার জন্য সাসকাচুয়ান প্রদেশের দ্বার উম্মোচন করা হয়। আগষ্ট মাসের ৯ তারিখে ওই ৬০০ স্থান অত্যন্ত দ্রুততার সাথে পূরণ হয়ে যায়। এই ৬০০ জন কিন্তু অনেক আগেই আবেদনপত্র জমা দিয়ে রেখেছিলেন অন্যান্য আরও হাজার হাজার প্রার্থী দের সংঙ্গে। এটা কিন্তু নয় যে ওই প্রার্থীরা শুধু বাংলাদেশ থেকে আবেদন করেছিলেন। সারা বিশ্ব   থেকে মানুষ  আবেদন করেছিলো। যারা সিলেকশন পেয়েছেন তারা এখন পরিবার সহ কানাডার সাসকাচুয়ান প্রদেশে বসবাস করবেন। একবার স্থায়ী বাসিন্দা হয়ে গেলে তারা আরও সুবিধা ও পছন্দমতো প্রদেশে চলে যেতে পারবেন, যা কিনা কানাডার ইমিগ্রেশন আইনের সাথে সংগতিপূর্ণ।

iPage site builder banner

আগষ্ট মাসের শেষের দিকে সাসকাচুয়ান প্রদেশে এই এক্সপ্রেস এন্ট্রি সাব ক্যাটাগরীতে বার্ষিক ইনটেক (Intake) ১৭০০ থেকে ২৩০০ তে উন্নীত করা হয়। এই ক্যাটাগরীতে যেকোন সময় ড্র অনুষ্ঠিত হয় এবং যারা আগের থেকে আবেদন ইনপুট করে রাখেন, তারাই কেবলমাত্র সুযোগ পেতে পারেন। ২০১৭ সালের শেষ নাগাদ আবার আরেকটি ড্র হবে বলে আশা করা হচ্ছে। আমার মনে হয় বাংলাদেশীদের জন্য সমস্ত কাগজপত্র বা ডকুমেন্ট প্রস্তুত করার এখনই মোক্ষম সময়। বিস্তারিত জানার জন্য যোগাযোগ করতে পারেন।

মো: হাসান সাজ্জাদ ইকবাল।
কানাডীয়ান ইমিগ্রেশন কনসালটেন্ট এবং কমিশনার অফ ওথ (ওন্টারিও)
লাইসেন্স নম্বর: R ৫৩৬২৭১
সুইট নং: ১১২, ইউনিট: ০৩, ৩০০০ ড্যানফোর্ট এ্যাভিনিও,
টরেন্টো, কানাডা।
ফোন: ১ ৬৪৭ ৩৯০ ২৬৬৮ (কানাডা), ৮৮০ ১৭১৭০১৪৭২৪ (বাংলাদেশ)
ইমেইল: [email protected]

 

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন