বাংলাদেশ থেকে ইমিগ্র্যান্ট হিসাবে যারা কানাডাতে আসতে চান তাদের সংখ্যা অনেক।কিন্তু প্রকৃত পথ বা পরামর্শের অভাবে অনেকেই টাকা পয়সা হারিয়ে নিঃস্ব হচ্ছেন। এই জন্য বিভিন্ন সময়ে ফেসবুক সহ অন্নান্য সামাজিক ওয়েব মাধমের মধ্যে আমরা অনেক রকম প্রশ্ন দেখতে পাই। পাঠক জানতে চান কিভাবে বা কার মাধ্যমে ওনারা সঠিক পথে কানাডা আসতে পারেন। আসার জন্য কি ধরণের যোগ্যতা বা সার্টিফিকেটের দরকার। তখন গ্ৰুপের সকল সদস্যই চেষ্টা সঠিক উত্তর দিতে। কিন্তু অত্তান্ত দুঃখের বিষয় হচ্ছে অনেক সময় দেখা যায় একে প্রশ্নের উত্তর দুজনে দিয়েছেন দুই রকম করে। আমি বলছিনা যে যাদের মধ্যে একজন বা দুই জনের উত্তই ভুল। কিন্তু উত্তর দুটি পরস্পর সাংঘর্ষিক। হয়তো ওনারা যখন ইমিগ্র্যান্ট হয়ে এসে ছিলেন ওনাদের জন্য আইনও ভিন্ন ছিল। সে ক্ষেত্রে দুজনের দৃস্টি কোন থেকে উভয়ই ঠিক। কিন্তু আপনার জন্য কোনটি সঠিক ? তার উত্তর কে দিবে ?
একটা কথা অবশ্যই মনে রাখতে হবে , কানাডাতে ইমিগ্রেশন আইন প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। আপনি বা আমি হয়তো এই ব্যাপারে খোঁজ খবর রাখিনা। কারণ এইটা আমাদের পেশা নয়। কিন্তু একজন ইমিগ্রেশন কনসালট্যান্টকে কিন্তু এই ব্যাপারে নিজেকে আপডেট রাখতে হয়। তাইতো সঠিক উত্তরের জন্য আপনাকে সঠিক দরজা নক করতে হবে। এবার বিনা পারিশ্রমিকে আপনাদের প্রশ্নের উত্তর দিতে আসছেন- মাহমুদ নাসরিন,  Regulated Canadian Immigration Consultant and Commissioner of Oaths ।



আসছে২৮শে এপ্রিল, শনিবার , দুপুর  দুইটায়   বর্তমান কানাডিয়ান ভিসা ও ইমিগ্রেশন পলিসি  সংক্রান্ত  একটি ইনফরমেশন সেশনের আয়োজন করা হয়েছে  । ক্যানবাংলা ইমিগ্রেশন সার্ভিসেস এর উদ্যোগে এই সেশন Access Alliance Multicultural Health and Community Services, 3079 Danforth Avenue তে  অনুষ্ঠিত হবে।  Shoshana Green Barrister & Solicitor ,  a partner at Green and Spiegel LLP in Toronto উক্ত অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

ক্যানবাংলা ইমিগ্রেশন  সার্ভিসের  প্রোপ্রাইটর অধ্যাপিকা মাহমুদা নাসরিন  সহ কমিউনিটির সম্মানিত  ব্যাক্তিবর্গ উক্ত  অনুষ্ঠানে  উপস্থিত থাকবেন।  ইনফরমেশন সেশনে আসতে আগ্রহী হলে নিচের ঠিকানায় যোগাযোগ করে রেজিস্টেশনের মাধ্যমে আপনার আসনটি আজই সংরক্ষিত  করুন।

মাহমুদা  নাসরিন  ক্যানবাংলা ইমিগ্রেশন সার্ভিসেস, ৩০৯৮ ডানফোর্থ এভিনিউ, স্যুট ২০৫। ইমেইল :-[email protected],  ফোন– +১৬৪৭৯৪৫৭৬১০, ফ্যাক্স– +১৬৪৭৯৪৫৭৬১১.

 

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন