missi

(ছবি:-সৌজন্যে বি.বি.সি)

আজিম আহামাদী অস্ট্রেলিয়াতে  বসবাসরত একজন আফগান অভিবাসী। তিনি এই ছবিটি তার  ফেসবুকে  দিয়ে ছিলেন।এই ছবিটা তার ভাতিজা মোর্তজার।  আর ছবিটা তুলেছিল আজিমের বাড়ো ছেলে  হমায়ুন। অনলাইন দুনিয়াতে চাঞ্চল্ল্যের সৃষ্টি করেছে এই ছবি।

আফগানিস্তানের গজনী প্রদেশের  ছোট্ট ছেলে মোর্তজা আহমেদ। ফুটবল কিংবদন্তী লিওনেল মেসির ভক্ত। কিন্তু দরিদ্র কৃষক বাবার সেই  সমর্থ নাই যে  তার ছেলেকে  একটা মেসির জার্সি কিনে দেবার। মোর্তজার কাছে মেসির  নামের একটা জার্সি যেন একটা স্বপ্ন। তাইতো আর্জেন্টিনার জাতীয় দলের আদলে বানানো পলিথিনের একটা ব্যাগ এর উপর মার্কার দিয়ে “MESSI 10” লিখে  গায়ে চাপিয়ে নিলো। এটাই যেন তার জন্য বড় তৃপ্তি। হয়তো  মুহুর্তের জন্য নিজেকে ভাবলো লিওনেল  মেসি। সত্যি কি আশ্চার্য এই পৃথিবী,কতো অল্প পাওয়া কিছু মানুষকে দিতে পারে অনাবিল তৃপ্তী।

এই ছবিটা দৃষ্টি এড়ায়নি ফুটবল সম্রাট লিওনেল মেসির। তিনি দেখা করতে চান মোর্তজার সাথে  আর তাকে  উপহার দিতে চান মেসির অফিসিয়াল শার্ট।

বর্তমানে কাবুলের স্প্যানিশ এম্বেসী মোর্তজাকে ইউরোপে নিয়া যাবার প্রস্তুতিতে ব্যাস্ত । সেখানেই এই ভক্ত মিলিত হবে তার প্রিয় ফুটবল তারকা লিওনেল মেসির সাথে।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন