কানাডার টরোন্ট প্রবাসী গল্পকার, গীতিকার, সুরকার ও সঙ্গীত শিল্পী শ্রীমতি যুথিকা বড়ুয়া জ্যোতি সঙ্গীত শিল্পী হিসেবে সেখানে দারুণভাবে সমাদৃত। বিগত ৩১ শে জানুয়ারী ২০১৮, কোলকাতার কসমিক হারমনি মিউজিক কোম্পানী থেকে “দিশা ইন্সটিটিউট” এ তাঁর সুযোগ্য কন্যা ইন্দিরা বড়ুয়ার সাথে প্রকাশ করেছেন “শ্রদ্ধাঞ্জলী” নামক একটি নজরুল গীতির এ্যালবাম। শুধুমাত্র ভাষার টান, মাটির টান। আর সেই টানেই প্রায় প্রত্যেক বছর একটি করে এ্যালবাম প্রকাশ করেন। “শ্রদ্ধাঞ্জলী” তাঁর চতুর্থ এ্যালবাম। এছাড়াও ২০১৩ সালে এস.আর.কে মিউজিক কোম্পানী মুম্বাই থেকে যুথিকা বড়ুয়া জ্যোতি সর্ব প্রথম প্রকাশ করেছিলেন তাঁর স্বরচিত ও সুরারোপিত আটটি হিন্দি গজলের এ্যালবাম “রুখসে পর্দা।”


এবার কোলকাতার সনামধন্য প্রবীন মিউজিশিয়ান শ্রীমান জগন্নাথ দাসের সঙ্গীত পরিচালনায় প্রাণবন্ত বাদ্যযন্ত্রের শব্দ তরঙ্গে দারুণভাবে জমিয়ে দিয়েছে আটটি নজরুল গীতির এ্যালবাম “শ্রদ্ধাঞ্জলী।” এর মধ্যে তিনটি গান যথাক্রমে “আমি যার নূপুরের ছন্দ, রুমঝুম রুমঝুম ঝুম ঝুম ঝুম, ভুলি কেমনে আজ যে মনে” গেয়েছেন ইন্দিরা বড়ুয়া। বাকী পাঁচটি গান ধ্রুপদী ধারায় যথাক্রমে “না মিটিতে আশা ভাঙ্গিল খেলা, ফিরিয়া যদি সে আসে, কেমনে রাখি আঁখী বারি চাপিয়া, গগনে কৃষ্ণ মেঘ দোলে, অরুণ কান্তি কে গো যোগী ভিখারী” গেয়েছেন বিশিষ্ঠ সঙ্গীত শিল্পী শ্রীমতি যুথিকা বড়ুয়া জ্যোতি।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন. মিউজিশিয়ান শ্রীমান জগন্নাথ দাস, কসমিক হারমনির কর্নধার শ্রীমান সুমন চ্যাটার্জী এবং লেজেন্ডারি রবীন্দ্র সঙ্গীত শিল্পী শ্রীমতি শ্রাবণী সেন সহ আরো অনেকে।
সুমধুর কণ্ঠের অধিকারী মাতা ও কন্যার গাওয়া এই নজরুল গীতির সিডির গানগুলি নবিন প্রবীন সকল শ্রোতাদের মন কাড়তে পারবে বলে আমরা আশা করছি।
উল্লেখ্য, কোলকাতা কেন্দ্রিক যুথিকা বড়ুয়া জ্যোতি দীর্ঘ দিন যাবৎ কানাডার টরোন্টতে বসবাস করছেন। সেখানে তিনি উত্তর আমেরিকার নানা অনুষ্ঠানে অংশ গ্রহণ ছাড়াও বিভিন্ন কমিউনিটিতে অত্যন্ত সাবলীলভাবে সঙ্গীত পরিবেশন করে থাকেন। উত্তর আমেরিকায় তিনি একজন সংস্কৃতিসেবী হিসেবে খুবই পরিচিত।


বিঃ দ্রঃ- খুব শীঘ্রই সিডির গানগুলি অনলাইন এমাজন, আইটুনস, সাওয়ন এবং গানা ডট কম এ পাওয়া যাবে।
প্রেস বিজ্ঞপ্তি

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন