নরওয়ে থেকে:-

কাজের মধ্যে ছোট কাজ বা বড় কাজ বলে কোনো কিছু নাই। আপনি যে কাজই করেন না কেন ভালো করে করতে পারলে এবং আপনার নিজের কাজকে উপযুজ্ঞ করে তুলতে পারলে তার চেয়ে বড়ো আর কোনো কিছু হতে পারেনা। আপনি উচ্চ শিক্ষিত বলে এবং আপনি আপনার শিক্ষাগত যোগ্যতার সমমানের কাজ খুঁজে পাচ্ছেন না বলে ঘরে বসে থাকবেন তার কোনো মানে হয়না। হে আপনি অবশ্যই আপনার শিক্ষাগত যোগ্যতা অনুসারে কাজ খুঁজে নিবেন এবং সে ভাবেই আপনার আগামী সাজাবেন, তবে যতদিন ধরে আপনি আপনার মন মতো কাজ না পাচ্ছেন, ঘরে বসে থাকবেন না প্লিজ। সামনে যা পাবেন তাই করবেন, কেননা বসে বসে বাবা মায়ের কষ্টার্জিত অন্ন গ্রাস করার মধ্যে গর্বিত হবার কোনো কিছু নাই , আপনি তখনি গর্বিত বোধ করবেন যখন আপনার নিজের ঘামে অর্জিত টাকায় আপনি আপনার জীবন নির্বাহ করবেন।

আপনি কে সেটা যেমন আপনি ভালোই করে জানেন , ভালো প্রফেশনাল একটা কাজ পাবার ব্যাপারে আপনার সামর্থ কতটুকু আছে তাও আপনি অবশ্যই জানেন। তবে মনে রাখবেন , সৰ সময় শিক্ষাগত যোগ্যতা দিয়ে ভালো প্রফেশনাল জব খুঁজে পাওয়া যায়না। ভালো কাজ করতে হলে আপনার নিজেকে আগে সে রকম কাজের জন্য প্রস্তুত করে তুলতে হয়। তাই সময়ের অপচয় না করে নিজেকে আগে প্রস্তুত করুন , দেখবেন শিগ্রই ভালো একটা কাজ পেয়ে যাবেন, আর আপনার ভালো একটা কাজ আপনি সহ আপনার পরিবারের অনেকের ভাগ্য আমূল পাল্টে দিতে সক্ষম।

আমি আমার ব্যক্তি জীবনে যখন যে কাজই করিনা কেন, ভালোভাবে করার চেষ্টা করি এবং নিজের কাজকে নিয়ে আমি গর্ববোধ করি সে যে কাজই করি না কেন। অনেক পরিশ্রমের পরেও মাঝে মাঝে পা পিছলে পেছনে পড়ে যেতে হয়, আবার অনেক সময় ও কষ্টের বিনিময়ে সামনে আগাতে হয়,, তবে পৃথিবিতে সত্যনিষ্ট এবং সঠিকভাবে করা কোনো কাজই বৃথা যায় না।

https://www.facebook.com/ahmedshador.shorif/videos/1893015510740881/

 

১ মন্তব্য

  1. Wonderful brother, looking delicious. I have to go to Norway, at least to eat your nice pizza. You are so true, dignity of work!!!!!

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন