-সাবধান, ধর্মাবতার হা…..জি….র….. ।
: একি ! দরবারে এতো সোরগোল কেন ? আর এতো সমাগম কিসের ? ইহারা কাহারা ? দরবার কক্ষই বা খাতা কলমে পরিপূর্ণ কেন ?
: মহামান্য ধর্মাবতার, সকল প্রশংসা আপনার জন্য ।
: আমার প্রশ্নের জবাব দাও । আমি খুবই বিরক্ত বোধ করিতেছি ।
: ধর্মাবতার ইহারা আপনার নিয়োগ প্রাপ্ত এবং সদাশয় অনুগত কর্মচারী । মানব কুলের স্কন্দে বসিয়া তাহাদের রোজনামচা লিপিবদ্ধ করে, আপনার নিকট পেশ করিবার উদ্দেশ্যে । যাহা মানবের বিচারে জন্যে উপস্থাপিত হয় ।
: কিন্তু তাহার তাহাদের কর্ম স্থগিত করিয়া , মানব কুল ত্যাগ করিয়া দরবারে আসিয়াছে কেন ? খাতা কলমই বা দরবার কক্ষের মেঝেতে পড়িয়া কেন ?
: ধর্মাবতার ,অভয় দান করিলে ,তাহাদের দাবি উপস্থাপন করিতে পারি ।
: উপস্থাপন করা হোক ।
: মহামান্য ধর্মাবতার, মানব কুল বর্তমানে অত্যন্ত উন্নতি লাভ করিয়াছে । তাহাদের মস্তিষ্ক এতোটাই উন্নত হইয়াছে যে , তাহার খাতা কলম ব্যবহার ত্যাগ করিয়া ই-বুক এ লেখালেখি এবং সাংকেতিক ভাষা ব্যবহার করে ।যেমন lol, Humm,tnx, wow ইত্যাদি, ইহা ছাড়াও কিছু সাংকেতিক ভাষা আছে যাহা আপনার সামনে উপস্থাপন যোগ্য নহে ।তাহা ছাড়াও তাহারা অ্যাপস্ নামক মাধ্যম ব্যবহার করিয়া ভাল কাজের পাশাপাশি অপরাধ, যুদ্ধ এবং অতি সম্প্রতি আপনার বক্তব্যের ভুল ব্যাখ্যা করিয়া স্বর্গ লাভের উন্মাদনায় মত্ত হইয়াছে । ধর্মাবতার, ,,এত সব উন্নত প্রযুক্তির নিকট ,মানব স্কন্দে বসিয়া সন্মানিত লেখক গণ সামান্য খাতা কলম লইয়া অসহায় অবস্থায় পতিত হইয়াছেন । ধর্মাবতার,, ইহা ছাড়াও তাহারা অত্যন্ত নিরাপত্তাহীনতায় ভুগিতেছেন ,কারণ ইদানিং মানব কুল একে অপরের স্কন্দে চাপাতি নামক ধারালো অস্ত্র দ্বারা আঘাত করিতেছে ।অথচ, , ধর্মাবতার ,,,আপনার নির্দেশে লেখক গণ মানব স্কন্দে বসিয়াই লেখালেখি করেন । তাহার এখন অতিশয় ভীতকর পরিস্থিতির মধ্যে বসবাস করিতেছেন ।মহামান্য ধর্মাবতার,, সম্প্রতি মানব কুল কতৃক সদ্য প্রচলিত কর্মকান্ডে আপনার নিয়োগকৃত লেখক গণ রীতিমতো অপমান বোধ করিয়াছেন । আর তাহা হইলো,” মানব কুল একে অপরের জঘন্য হিংসাত্মক কর্মকান্ড নিরবে দাঁড়াইয়া দেখে এবং তাহাদের হাতে থাকা স্মার্ট ফোন নামক অত্যাধুনিক যন্ত্রে ধারণ করে ,অতঃপর ইউ টিউব এবং ফেসবুক নামক যোগাযোগ মাধ্যমে উপস্থাপন করিয়া কর্তব্য সম্পাদন করে । তাহা দেখিয়া মানব কুলের আধিকারিদের দৌড়ঝাঁপ শুরু হয় । কিন্তু স্কন্দের লেখক গণ আদ্যিকালের খাতা কলম হাতে স্তব্ধ হইয়া ঠাঁই বসিয়া থাকেন, কলম ধরা হাত কম্পিত হইতে থাকে, লেখা আসে না ।,,,যথেষ্ট নিষ্ঠা থাকা সত্বেও , আপনার নিকট তাৎক্ষণিক ভাবে তথ্য এবং চলমান চিত্র প্রেরণ করিবার জন্য, তাহাদের হাতে কোন অত্যাধুনিক প্রযুক্তি নাই ।
মহামান্য ধর্মাবতার ,,এমতাবস্থায় সংশ্লিষ্ট লেখক গণের আপনার নিকট বিনিত নিবেদন এই যে , তাহাদিগকে একটি করিয়া উন্নত মস্তিষ্ক প্রদান করা হোক, যাহাতে তাহার মানব কুলের সাংকেতিক ভাষা এবং অ্যাপস্ বুঝিতে পারে, এবং আপনার সহিত সরাসরি যোগাযোগের একটি মাধ্যম প্রযুক্তি স্থাপন করিয়া প্রত্যেক কে একটি করিয়া উচ্চ ক্ষমতা সম্পন্ন স্মার্ট ফোন দেওয়া হোক । যাহাতে তাহার মানব কুলের সমস্ত কৃতকর্মের চলমান ছবি সহ তথ্য আপনার নিকট তাৎক্ষণিক ভাবে প্রেরণ করিতে পারে।
প্রকাশ থাকে যে, তাহার তাহাদের নিরাপত্তার জন্য, মানব স্কন্দ হইতে কিছুটা দূরত্ব বজায় রাখিয়া দ্বায়িত্ব পালনের অনুমতি প্রার্থনা করিয়াছেন ।
!!!!!!!!!!!!!!
-ধর্মাবতার অসহায় দৃষ্টিতে লেখকদিগের এবং খাতা কলম গুলির দিকে তাকাইয়া রহিলেন ।
…কাহারও খুকখুক হাসিতে তাহার মৌনতা ভঙ্গ হইলো ।সবাই শুনিতে পাইলো , কেউ একজন পর্দার অন্তরাল হইতে বলিতেছে ,” মহান ধর্মাবতার , আপনি কি এখনো মনে করেন যে , আমি আপনার আদেশ অমান্য করিয়া অপরাধ করিয়াছি “??????

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন