আপনাদের হয়তো মনে আছে গত ১৩ই মে এই ব্লগে আমি সিটি অফ টরন্টোতে একটি চাকরির পোস্টিং দিয়েছিলাম। আমার জানামতে ৬/৭ জন লিখিত পরীক্ষায় অবতীর্ণ হন, ২ জনের মতো পাশ করেন এবং মৌখিক পরীক্ষার আমন্ত্রণ পান। এদের মধ্যে একজনের already চাকরির অফার এসে গেছে।উনি এই ব্লগের মাধমেই postingটির খোজ পান এবং আমার এক বন্ধুর মাধমে যোগাযোগ করেন, তারপর তাকে যথাযত professional দের সাথে যোগাযোগ করিয়ে দেওয়া হয় এবং পরিশেষে উনি নিজ যোগ্যতা এবং networkকে কাজে লাগিয়ে চাকরিটি পান। উল্লেখ উনি বাংলাদেশের উচশিক্ষা, কাজের অভিজ্ঞতা এবং এখানে পড়াশুনা সত্তেও একটি প্রফেশনাল কাজ পেতে অনেক struggle করেছেন। উনি সময় করে এই ব্লগে তার অভিজ্ঞতার কথা লিখবেন।ব্লগের পরিচালক, লেখক,এবং সংগ্শিলিস্ট সবাইকে ধন্যবাদ। এরকম একটি উদ্যোগ অনেক আগে থাকলে অনেকের হয়তো অনকে কম সময় নষ্ট করতে হত।

সবাই ভালো থাকুন এবং যে যতটুকু পারেন অন্যকে সহ্য করুন। আপনার কাছে বিশেষ করে চাকরি জাতীয় কোনো খবর অথবা টিপস থাকলে তা এখানে share করুন। সেটা odd জব হলেও কোনো অসুবিধা নেই কারণ অনেকের জন্য সেটা পাওয়াও কঠিন বেপার যদি কিনা উপযুক্ত network  না থাকে।

মুকুল বি. জামান

2 মন্তব্য

  1. প্রিয় মুকুল ভাই, এমন একটি কাজের জন্য আপনাকে আন্তরিক ভাবেই ধন্যবাদ জানাই। ১৩ই মে এর লেখাটি ছাড়াও নভেম্বর ২৪, ২০১৫ এ আপনার এরকম আরো একটি পোস্ট ছিলো “City of Toronto তে Caseworker পদে ৭৫ জনের মত লোক নিয়োগ” শিরোনামে। আশা করি সেটারও ফলোআপ পাবো। 🙂 🙂

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন