Weigh My Rack - Researching Gear Should Be Easy

Weigh My Rack - Researching Gear Should Be Easy

বাংলাদেশে ইদানিং (স্বল্প পরিসরে) জনপ্রিয় হয়ে উঠছে রক-ক্লাইম্বিং, তবে বিশ্বব্যাপী এটা বেশ পরিচিত এবং এ‌্যাডভেঞ্চারাস একটি স্পোর্ট। চোখ বন্ধ করে কল্পনা করুন, একটা মানুষ বা একদল মানুষ খালি হাত-পা আর কিছু গিয়ার সম্বল করে আঁছড়ে-পাছড়ে পাহাড় বেয়ে উঠছে এবং এটা যাস্ট তাদের শখ! (আমার জানামতে ব্লগের প্রশাসক হাফিজ সাহেবের বড়পুত্রের এই শখ আছে ষোল-আনাই)।

আমার ব্যাক্তিগত শখের কথা যদি বলেন, তবে তা খুবই সাধারন মানের, বই পড়া, বেড়ানো আর চেয়ার ভাঙা – এই গেল হপ্তাতেই বেশ শক্তপোক্ত একটা চেয়ার ভেঙেছি ভোর চারটে নাগাদ এবং এটা আমার চেয়ার ভাঙা শখের ১২তম ভিকটিম (চেয়ার)। বিয়েবাড়ী, জন্মদিন, ডাইনিং টেবিল, অফিস – মোটামুটি সব এরিয়াই কভার করেছি চেয়ার ভাঙায়!

যাই হোক, আজকের পোস্ট আসলে নিজের শখ না, এই ব্লগে যেমন অনেকেই ক্যাম্পিং-পাগল, তাই ভাবলাম যদি কোন ক্লাইম্বার থাকে, এই লেখাটিতে তার বেশ সাশ্রয় হতে পারে আখেরে।

রক-ক্লাইম্বারেরা তাদের গিয়ার এর বিষয়ে বেশ খুঁতখুঁতে এবং সবথেকে সেটা গিয়ারটিই ‌তাদের চাই – যেহেতু প্রানটা অনেকাংশেই নির্ভর করে এইসব গিয়ারের ওপরে, তাই দোষ দেওয়া যায় না।

আর যদি এমন একটা সার্ভিস আপনাদের দেওয়া হয় যাতে পছন্দের গিয়ারটা কিনতে পারবেন বেশ কমে (বেশ কম বলতে আমি প্রায় ৮০% ছাড় এর কথা বলছি), সেরা আউটলেট থেকে (আমরা নিজেরা কিছু বিক্রি করি না) এবং সার্ভিসটি একদমই ফ্রি – নিশ্চয়ই আরক’টা লাইন পড়তে বিরক্ত হবেন না!

Weigh My Rack – এমনই একটি Completely Free Service. Weigh My Rack এ আপনারা পছন্দের গিয়ার সর্বোচ্চ ছাড় থেকে শুরু করে Rock Climbing Guide (as Blog Post) পর্যন্ত পাবেন একদম ফ্রিতেই – যাস্ট একটু কস্ট করে সাইন-আপ করে নিজের পছন্দের যে গিয়ারটি কিনতে চান তা সিলেক্ট করে রাখবেন – নূন্যতম ১৫% থেকে ৮০% পর্যন্ত (আমার দেখা সর্বোচ্চ ডিসকাউন্ট রেট এখনো ৮০%) ডিসকাউন্ট অফারগুলি আমরা ম্যানুয়ালী সিলেক্ট করে আপনাকে মেইল করব।

Weigh My Rack এর বৈশিষ্ট্যঃ

ক) সপ্তাহে মাত্র ১টি ইমেইল করা হবে

খ) শুধু মাত্র আপনার সিলেক্ট করা গিয়ার গুলিই ছাড় সহ আপনাকে পারচেজ লিংক পাঠানো হবে (আমরা আপনাকে টেম্পট করে অ-দরকারী গিয়ার কেনাতে চাই না)

গ)আপনি চাইলে যেকোন সময়ে Unsubscribe করতে পারেন, আবার প্রয়োজন পড়লে RE-Subscribe করতে পারেন।

ঘ) আমরা আপনাকে Backcountry, CampSaver, Eastern Mountain Sports, Moosejaw, Mountain Gear -এর মত প্রমিন্যান্ট গিয়ার বিক্রেতার প্রোডাক্টই ডিসকাউন্ট ডিটেইল এবং লিংক পাঠাব। আপনি চাইলে সেসব লিংক থেকে না কিনে নিজের পছন্দের আউটলেট বা আমাজন থেকেও অর্ডার করতে পারেন – আমরা শুধু আপনাকে জানাতে চাই যে আপনার পছন্দের গীয়ারটির এখন সেল চলছে।(উদাহরন, মেমরিয়াল ডে সেল ছাড়াও Moosejaw অনেক ধরনের প্রোডাক্ট [ক্যাম্পিং, হাইকিং, ক্লাইম্বিং] এবং গীয়ার এর ক্লিয়ারেন্স সেল এ 70% পর্যন্ত ডিসকাউন্ট দিচ্ছে)।

ঙ) যারা খুব চাপে থাকেন, সময় খুব কম, তাদের জন্য আছে একটি ব্লগ পাতা যেখানে প্রতিনিয়ত ম্যানুয়ালী চেক করার পরে টপ-রেটেড গিয়ার এবং তাদের ডিসকাউন্টেড দাম মার্চেন্ট এর লিংক সহ আপডেট করা হয়, এখানে (A Curated List of the Best Rock Climbing Gear Sales) ক্লিক ককরে একবার নজর বুলিয়ে আসতে পারেন খুব কম সময়েই।

চলুন এবারে ঠিক আজকেরই কিছু গিয়ার এবং তাদের ডিসকাউন্টেড রেট দেখাইঃ

এটি LA SPORTIVA ব্রান্ড এর NAGO MEN ক্লাইম্বিং শু

LA SPORTIVA NAGO MEN

পোস্ট লিখবার সময়ে Eastern Mountain Sports এ এই NAGO MEN ক্লাইম্বিং শু – যার রেগুলার প্রাইস $99.00, 70% অফ এর কারনে এর বর্তমান প্রাইস মাত্র $29.70!

LA SPORTIVA NAGO MEN EMS

Five Ten – Anasazi Guide Climbing Shoe31% to 21% OFF!

Five Ten - Anasazi Guide Climbing Shoe

এক নজরে Weigh My Rack

২০১৩ থেকে Alison L. Dennis (ভদ্র মহিলা নিজেই একজন হার্ড-কোর রক-ক্লাইম্বার) তার এই WEIGHMYRACK LLC থেকে এই সার্ভিসটি দিয়ে আসছেন পৃথিবীজুড়ে ছড়িয়ে থাকা রক-ক্লাইম্বারদের। Weigh My Rack এর বিজনেস মটো Researching Gear Should Be Easy.

এই সার্ভিসটি পেতে আপনাকে যা করতে হবেঃ

এই লিংক এ গিয়ে সাইন-আপ করুন: CLICK HERE

এবারে যে ধরনের গিয়ার আপনার দরকার সেই সেকশনে যান (ছবির মতন)

Gear List Mini

এবারে আপনার যে গিয়ারটি কেনার ইচ্ছে আছে এবং সেল বা ডিসকাউন্ট অফার এর জন্য ইমেইল পেতে চান সেটির নীচে “ওয়ান্ট লিস্ট” সিলেক্ট করুন – এবং REQUEST EMAILS এ টিক দিন

The Want List

এভাবে যেকোন সেকশন থেকে আপনি আপনার পছন্দের গিয়ার সিলেক্ট করে রাখতে পারেন, ১৫% এর ওপরে যে কোন ডিসকাউন্ট অফার থাকলেই আপনার ইনবক্স-এ মেইল চলে যাবে।

সার্ভিসটি কি আসলেই ফ্রি?

সাবস্ক্রাইবারদের জন্য সার্ভিসটি আসলেই ফ্রি এবং এটি আপনি সাবস্ক্রাইব করবেন কি না সেটা একান্তই আপনার মর্জি। আবার আপনি প্রয়োজনে যখন খুশি সার্ভিসটি থেকে অপট-আউট করতে পারেন সহজেই, সেক্ষেত্রে আপনি পুনরায় সাবস্ক্রাইব না করা পর্যন্ত আমরা আপনাকে কোন ইমেইল দেব না।

সার্ভিসটি কেন ফ্রি?

আমাদের ব্যাবসাটা আসলে এ্যাফিলিয়েট মার্কেটিং এর। আপনি যখন কিছু কিনছেন, সেটা আপনি সরাসরি ভেন্ডরের ওয়েবসাইট থেকে কিনলেই যা দাম পড়বে, আমাদের মাধ্যমে ভেন্ডরের কাছ থেকে সেটি কিনলেও সেই একই দাম পড়বে। আইটেম এ কোন ওয়্যারান্টি/গ্যারান্টি থাকলেও তা আপনি পুরোটাই পাবেন – তবে আমাদের মাধ্যমে ভেন্ডরের সাইটথেকে আপনি কিছু কিনলে আমরা ছোট্ট একটি কমিশন পাবো।

আপনি নিজেই সরাসরি ওয়েব থেকে কিনতে পারেন, তবে কেন Weigh My Rack এর সার্ভিস নেবেন?

কারন, আপনি যদি ব্যাস্ত মনুষ হন, তবে প্রয়োজনের গিয়ারটি কখন কোন স্টোরে সেল এ আছে সেটি নিয়মিত খোঁজ করা সময়-সাপেক্ষ এবং অনেকসময় তা করা হয়েও ওঠে না, এই সমস্যাটির সলিউশন করছে Weigh My Rack – আপনার নিজের বাছাই করে রাখা রক ক্লাইম্বিং গিয়ার এর ওপরে যাতে আপনি ভালো ডিসকাউন্ট পেতে পারেন তা নিশ্চিত করে Weigh My Rack

Happy Climbing!

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন