শনিবার ২৮ই ডিসেম্বর ২০১৯, টরন্টোর বাঙালী অধ্যুষিত এলাকা ডানফোর্থের এক্সেস পয়েন্টে অনুষ্ঠিত হলো “শীতকালীন অবকাশ ও নতুন বছর উদযাপন” অনুষ্ঠান। যার আয়োজনে করেছিল টরন্টো বাংলা স্কুল। স্কুলের ছাত্র -ছাত্রী , অভিভাবক বৃন্ত ছাড়াও উপস্থিত ছিল কমুনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

আরো একবার প্রবাসে বাংলা চর্চার গুরুত্বের উপর আলোকপাথ করা হয় এই অনুষ্টানে। সেই সাথে ভবিষ্যতে কানাডাতে বাংলার চর্চাকে বাঁচিয়ে রাখার পথ ও পন্থার সম্ভবনাময় দিকগুলো তুলে ধরা হয়। অনুষ্টানে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ জসীম উদ্দীন আহম্মেদ। আরো বক্তব্য রাখেন বিশিষ্ট রিয়েলেটর ও প্রাক্তন অধ্যক্ষ সৈয়দ আমিনুল ইসলাম সহ আরো অনেকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন Bangladeshi Canadian Community এর কর্ণধার ডঃ নাসিমা আখতার ও শ্রদ্ধেয় আখলাক ভাই সহ আরো অনেকে।

আলোচনা পর্বের পরে ছিলো বাচ্চাদের কবিতা পাঠ , অংশগ্রহণে ছিলো বাংলা স্কুলের ছাত্র -ছাত্রী বৃন্দ। সকল অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় স্কুলের পক্ষ থেকে। সেই সাথে ছিলো Pizza লাঞ্চ ও কেক কাটার অনুষ্ঠান।

আপনারা হয়তো অনেকেই জানেন HSDN নামের একটা অলাভজনক সাংগঠন গত ৩ বছর যাবৎ এই প্রতিষ্ঠানটা চালিয়ে যাচ্ছে। যেখানে আপনার বাচ্চা বিনামূল্যে বাংলা লিখতে ও পড়তে পারবে। এমনকি আপনার বাচ্চাটিকে বাসা থেকে বিনা পারিশ্রমিকে আনা – নেয়ার ব্যাবস্থাও আছে। এতো কিছু করার পরও স্কুলের ছাত্র -ছাত্রী উপস্থিতির সংখ্যা আশানুরূপ নয়। এ জন্য প্রয়োজন আপনাদের সবার সহযোগিতা। আপনার – আমার একটু সহযোগিতা একটি পূর্ণাঙ্গ রূপ দিতে পারে এই বাংলা স্কুলটাকে। আপনার যদি ছোট বাচ্চা না থাকে , আসুন না স্কুলের খবরটা পৌঁছে দেই আপনার প্রতিবেশীকে।
ভালো থাকুন, সুস্থ থাকুন এই শুভ কামনা রইলো সবার জন্য।

ছবির ব্লগ:-https://www.facebook.com/media/set/?set=oa.1522449787878851&type=3

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন