ট্যাড়া শিবলীকে থানায় আনা হয়েছে, এখনো সে জানে না তাকে ধরে আনার কারন কি? কয়েক ঘন্টা বসে থাকার পর সে পুলিশকে জিজ্ঞেস করল ভাই আমার অপরাধটা বললে সুবিধা হতো আর সেই অনুযায়ী প্রস্তুতি নিতাম। পুলিশের মাথায় রক্ত চড়ে যাচ্ছে।

তোর কাছে ইয়াবা আর একটা খেলনা পিস্তল পাওয়া গেছে যা ঠেকিয়ে তুই ছিনতাই করিস। ও তাই নাকি স্যার ! ইয়াবার নাম শুনছি, ইচ্ছাও ছিল খাব কিন্তু সেই সৌভাগ্য হয় নাই। তুই থানার মধ্যে ইয়ার্কি মারস তোর সাহসতো কম না! বস আসুক তুই বুঝবি ঠ্যালা।

বস আসার সাথে সাথে থানার মধ্যে জ্বী স্যার, ইয়েস স্যার শুরু হয়ে গেছে। শিবলীর সাথে আরো ৪ জনকে ধরে আনা হয়েছে। সে বোঝার চেষ্টা করছে এদের ধরার কারণ কি? মনে হয় আমার মতন কোন কেস বা ছ্যাচড়া চোর হতে পারে।

বস আসার পরে ভালোমতো এদিক ওদিক তাকিয়ে জিজ্ঞেস করে, বজলু এবার বলো এই যে যাদের আনা হয়েছে,কার কি কেস? স্যার আপনি ভুলে গেছেন আজ মাসের ২৪ তারিখ এর মধ্যে আমাদের সন্ত্রাসী ধরা বা মারার কোটা পুর্ন হয় নাই। এখন সুবিধা মতো কেস সাজানো যাবে।

এই যে বসে আছে ওর নাম শিবলী, স্যার আমরা ওর নাম দিব বিখ্যাত সন্ত্রাসী ট্যারা শিবলী। ওর কাছ থেকে কয়েক শত পিচ ইয়াবা আর একটা পিস্তল পাওয়া গেছে। নামের আগে ট্যারা দেন তাতে সমস্যা নাই স্যার,কিন্তু সন্ত্রাসী, ইয়াবা, পিস্তল এসব কোন জনমে ও আমার নামের আগে শুনি নাই, শিবলী অফিসারকে বলে। স্যার এবার আপাদমস্তক তাকে দেখে বজলুকে জিজ্ঞেস করে ” ভুল কাউকে ধরো নাইতো? ন্যা স্যার ওকে আমি পেয়েছি চিড়িয়াখানা রোডে, উদ্দেশ্যবিহীন ঘোরাঘুরি, সন্দেহজনক লাগলো, কিন্তু দেখি কেস ফাইনাল!

আর ওই যে তিনজন এনেছো এদের কি খবর? স্যার এরা একটু ছ্যাচড়া টাইপের এই যখন যে সুযোগ পায় সে অনুযায়ী অপরাধ করে। ওদের নামে কোন কেস আছে? না স্যার এখন কেস করব, দলবদ্ধ ভাবে হামলার পরিকল্পনাকারী হিসেবে। হুম দেখছি আমি। বড় স্যারের কেন জানি বিশ্বাস হচ্ছে না, এই লোক ইয়াবা ব্যবসায়ী, বা পিস্তল চালাতে পারে। শিবলী বুঝতে পারছে বড় স্যার লোক খারাপ না, তার চেয়ে এই পুলিশ শালারা তিন কাঠি বাড়া।

স্যার যদি সাহস দেন দুইটা প্রশ্ন করতাম। ঠিক আছে বলো, রাত যেহেতু বেড়ে যাচ্ছে। আমারে যদি ক্রস ফায়ারে দেন কাজ টা ঠিক হবে না, তবে জানি পরের দিন আপনাদের ব্রিফিং আর পত্রিকার খবরে কি লেখা হবে। তবে আমার মা খুব কষ্ট পাবে! এতো কথা বলার সময় নাই প্রশ্ন কি তাই বলো?

আজ পর্যন্ত শুনি নাই কোন ভদ্রবেশী বড় চোর ডাকাত,লুটেরা ক্রস ফায়ারে পরছে?

আর মহিলারাও আজ অনেক এগিয়ে তারাও কিন্তু কঠিন অসাধ্য সাধন করে ফেলছে এই লাইনে তাদেরও তো দৌড় দিতে শুনি নাই! শিবলী তোমার তো ম্যালা জ্ঞান! তবে উত্তর শুনো, মহিলাদের যে সাজ গোজ আর সাইজ তাতে এই কাহিনী পাব্লিককে খাওয়ানো যাবে না।

আর প্রথম যাদের কথা বলছো তাদের দৌড় দেয়ার নিয়ম নাই। তারাতো যায় বিদেশে, আমরা তাদেরখুঁজে পাই না। তুমি তো আমারে ঝামেলায় ফেলাবে, দেখছি। তবে তোমাকে আমার খুব পছন্দ হইছে (চলবে)

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন