2ced51f91c6d591d_92966

আফ্রিকার পূর্ব উপকূলে ফ্রান্সের রিইউনিয়ন দ্বীপের কাছে বিমানের ধ্বংসাশেষ পাওয়া গেছে। ধারনা করা হচ্ছে এটি মালয়েশিয়ার হারানো ফ্লাইট এমএইচ ৩৭০ এর বোয়িং ৭৭৭ বিমানের।

আফ্রিকার পূর্ব উপকূলে বিমানের পাখার একটি অংশ পাওয়া গেছে। ধারনা করা হচ্ছে এটি মালয়েশিয়ার হারানো ফ্লাইট এম এইচ ৩৭০ এর বোয়িং ৭৭৭ বিমানের। বর্তমানে এটি নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফ্রান্সের একটি বিশেষ সংস্থা।

বিমানের ধংসাবশেষটি মালয়েশিয়ার হরানো বিমানটি কিনা তা এখনই বলা যাচ্ছে না। রয়টার্স জানায়্‌, ধ্বংসাবশেষটি নিয়ে পরীক্ষা নিরীক্ষা চলছে। এতে মালয়েশিয়া ও   অষ্ট্রেলিয়ার বিশেষজ্ঞরা কাজ করছেন।

এপি জানিয়েছে, তারা আনকটা নিশ্চিন্ত ধ্বংসবশেষ মালয়েশিয়ার হারানো বিমান বোয়িং-৭৭৭ ।

বিমান বিশেষজ্ঞদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বোয়িং ৭৭৭ বিমানের পাাখার সংযোগের সাথে ফ্রান্সের পাওয়া বিমানের ধ্বংসাবশেষের সঙ্গে অনেক মিল আছে। তবে বিবিসি এ ও জানয়, এটি অন্য কোন বিমানেরও হতে  পারে। কারন ধ্বংসাবশেষ অংশটুকু মাএ দুই বা আড়াই মিটার লম্বা।

গত বছর মার্চে ২৩৯ জন যাএী নিয়ে হারিয়ে যায় মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ ৩৭০।ওই বিমানের অধিকাংশ যাএী ছিল চীনা নাগরিক। কুয়ালালামপুর থেকে বেজিং যাচ্ছিল বোয়িং ৭৭৭। সমুদ্রে দীর্ঘদিন খোঁজর পরও বিমানটর ভাগ্যে কি ঘটেছিল তা জানা যায়নি। বিমানের ইতিহাসের ক্ষেএে এটি একটি বড় রহস্য।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন