মেপেল-সিরাপ ফেস্টিভ্যাল শেষ হতে হতে হতে শুরু হতে যাচ্ছে Easter Egg Extravaganza. এটি চলে মূলত এপ্রিল ১৩ থেকে ২২ পর্যন্ত, তবে অধিকাংশ প্রোগ্রাম থাকে ১৯ থেকে ২২ এর মধ্যে। এটি বাচ্চাদের জন্য হলেও বোড়োরাও ওদের সাথে অনেক মজা পাবেন। ওই সময়ের মধ্যে যে কোনো একটি দিন বেছে নিয়ে পুরা পরিবার এবং বন্ধুবান্ধব নিয়ে ঘুরে আসুন দেখবেন খুব ভালো লাগবে। এবং এবারের স্প্রিং ভালো মনে হচ্ছে। আমার মনে আছে গতবার এই সময় খুব বাতাস এবং ঠান্ডা ছিল, তারপরেও আমাদের খুব ভালো সময় কেটেছিল। এখানে আপনাকে একটি নিদৃষ্ট পরিমান এন্ট্রান্স ফি দিতে হবে, সেটি খুব বেশি নয়। সঙ্গে অবশ্যই কিছু ক্যাশ রাখবেন।

এর মধ্যে জায়গাভেদে অন্তর্ভুক্ত থাকবে, ওয়াগন রাইড, ম্যাজিক, পাপেট শো, ফেস পেইন্টিং, ইস্টার এগ হান্ট, এনিম্যাল শো ইত্যাদি। আপনাকে একটু আগে আগে যেতে হবে যদি ভালো পার্কিং স্পট পেতে চান। পার্কিং ফ্রি। বাচ্চাদেরকে বুট জুতা পরিয়ে নিবেন এবং সঙ্গে একসেট অতিরিক্ত কাপড় নিয়ে যাবেন কারণ ধুলা-মাটি মেখে হয়তো কাপড়চোপড় নষ্ট হতে পারে। সঙ্গে খাবার নিয়ে ওখানে বসে খেতে পারেন, আবার ওখান থেকে কিনেও খেতে পারেন। যাদের বাবা মা এখানে আছেন পারলে তাদেরকেও সঙ্গে নিয়ে যান তাদের ভালো লাগবে।

GTA এর বিভিন্ন জায়গায় এগুলি পাবেন। তবে আমি আপনাদেরকে আমার এবং আমাদের অনেকের পছন্দের ২/৪টি জায়গার লিংক দিচ্ছি, আপনারা চেক করে যে কোনো একটিতে চলে যান। নিম্নলিখিত জায়গাগুলির মধ্যে Downey’s Farm আমাদের প্রথম এবং Mountsberg দ্বিতীয় পছন্দের; এ দুটি জায়গা Brampton এবং Miltonএর গ্রামের দিকে। টরন্টো থেকে খুব বেশি সময় লাগে না। বাকি একটি Cambridge এবং অন্যটি Durham এর কাছে।
যদি Mountsberg যান তাহলে আসার পথে ক্ষুদার্থ হলে মিল্টন শহরে Royal Garden হাক্কা (হালাল) রেস্টুরেন্ট থেকে লাঞ্চ সেরে নিতে পারেন। এটি আমাদের ট্রাই করা বেশ কিছু হাক্কা থেকে অনেক ভালো মানের। বিশেষ করে ওদের ললিপপ চিকেন বাচ্চাদের এবং আমাদেরও খুব পছন্দের। আর ওদের মাছের একটি ডিশ আমার খুব পছন্দের। পরিমাণও যথেষ্ট থাকে। আর যদি Downey’s Farm যান তাহলে আসার পথে Brampton Tanduri Flame(হালাল) বাফেতে লাঞ্চ সেরে নিতে পারেন। এটি অন্য বাফের থেকে দাম একটু বেশি কিন্তু ফুচকা, বিরানি, পিজা থেকে শুরু করে প্রচুর পরিমানের আইটেম থাকে এবং খাবারের মান খুব ভালো। Once in a while এখানে treat মন্দ না।
এখনো বেশ কিছু দিন সময় আছে অতএব ছুটি নিতে বা প্ল্যান করতে যথেষ্ট আপনাদের সমস্যা হবে না। বরাবরের মতো আবারো বলচ্ছি, এই খবর অনেকের কাছে অতি পুরাতন, তবে নতুন অনেকেই আছেন যাদের হয়তো কাজে লাগবে। ঠিক ঈস্টারের আগমুহূর্তে লেখাটি আবারো রিপোর্স্ট করবো যাতে করে যারা মিস করবেন তারা তথ্যগুলি জানতে পারবেন।
ভালো থাকবেন।
ধন্যবাদ
মুকুল

১. Mountsberg
Easter Egg Extravaganza
Friday, April 19 – Sunday, April 21
Mountsberg Conservation Area, Mountsberg Conservation Area
Campbellville, Ontario Canada
২. Easterfest at Downey’s Farm
Saturday, April 13 – Sunday, April 21
Downey’s Farm Market, 13682 Heart Lake Road
Caledon, ON Canada + Google Map
৩. Easter Weekend at the Cambridge Butterfly Conservatory
Friday, April 19 – Monday, April 22
Cambridge Butterfly Conservatory, 2500 Kossuth Road
Cambridge, ON Canada + Google Map
৪. Pingle’s Easter Egg Hunt
Friday, April 19 – Sunday, April 21
Pingle’s Farm Market, 1805 Taunton Road East
Hampton, Ontario L0B 1J0 Canada + Google Map

মিল্টনের হাক্কা Royal Garden, 550 Ontario St S #19, Milton, ON L9T 5E4. ব্রাম্পটনের Tandoori Flame, 8150 Dixie Rd, Brampton, ON L6T 5N9.


(ছবি:-সৌজন্যে San Francisco Pipeline)

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন