নরওয়ে থেকে:-

আগামীকালকেই জীবনের সব বদলে যেতে পারে,,
শারীরিক, মানুষিক, অর্থনৈতিক সক্ষমতাগুলো যা তিলে তিলে গড়েছিলেন , তা হটাৎ করে ভেঙে পড়তে পারে- .তাই অন্যদের নিয়ে সমালোচনা না করে নিজের দিকে খেয়াল দিন, ভালো কোনো কিছু করবার চেষ্টা করুন, নিজের জীবনকে ভালোভাবে গড়বার চেষ্টা করুন, শিশু ও বয়স্কদের প্রতি যত্নবান ও শ্রদ্ধাশীল হন, প্রিয়জনদের সাথে ভালো সময় কাটান আর কারো ভালো করতে না পারলেও কারো সাথে প্রতারণা করবেন না। যারাই প্রতারণা করেন, বুকে হাত দিয়ে কোনোদিন তারা বলতে পারবেন না যে তারা সত্যিকার অর্থে সুখী আছেন। অন্যের হৃদয় ভেঙে, অন্যের সাথে প্রতারণা করে কেউ কোনোদিন সুখী হতে পারেনি আগামীতেও সুখী হতে পারবেনা। । জীবন কিন্তু একটাই , ভালো খারাপ দুটুই আপনার কর্মের উপর নির্ভরশীল, অন্যের ক্ষতি করবার চেষ্টা করবেন তো পেছনের দিকে আপনারই ক্ষতি হয়ে যাবার সম্ভাবনা থাকবে।
মানুষ, জীব জন্তু আর প্রকৃতির প্রতি সব সময় সদয় ও বিবেকবান হোন। বিধাতা নিশ্চয় আপনার উপর সদয় হবেন। পৃথিবিতে বেঁচে থাকা প্রত্যেকটা দিনই প্রাচুর্যে ভরা, আর এই প্রাচুর্যে ভরা দিনগুলোকে সঠিকভাবে ব্যবহার করুন আর প্রত্যেকটা যাপিত দিনগুলোর জন্য শুকরিয়া আদায় করুন। অহংকারী নয় সুখী মানুষ হবার চেষ্টা করুন, মনে রাখবেন এই পৃথীবিতে কোনো জীবই চিরস্তায়ী নয় , সবাইকে চলে যেতে হবে একদিন . আপনার চেয়েও সুদর্শন, আপনার চেয়েও অনেক ক্ষমতাবান, আপনার চেয়েও অনেক ঐশর্যশালী অনেকেই এই পৃথীবির বাসিন্ধা ছিল , সময়ের হাত ধরে সবাই চলে গেছে, সময়ের হাত ধরে সবাইকেই চলে যেতে হয় ।
আমি সুখী মানুষ, কেননা –
আমার তেমন কোনো কিছু নাই,, আমার তেমন কোনো উচ্চাকাঙ্খা বা চাহিদাও নাই। আমি কাউকে হিংসা করিনা এবং অন্যদের ভালো থাকতে দেখলে আমার ভালো লাগে।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন