মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি, একুশে পদকপ্রাপ্ত কবি রবিউল হুসাইনের প্রয়াণে টরন্টোয় আগামী ৮ ডিসেম্বর রোববার একটি স্মরণসভার আয়োজন করা হয়েছে। টরন্টোর ডানফোর্থে অবস্থিত বাংলাদেশ সেন্টারে   বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই সভা চলবে । সভার অন্যতম আয়োজক দেলওয়ার এলাহী, কবি  রবিউল হুসাইনের বন্ধু, ভক্ত, সহকর্মী কবি, সাহিত্যিক, শিল্পী ও সকল সাংস্কৃতিক ব্যাক্তিত্বকে  উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

কবি রবিউল হুসাইন  ছিলেন একজন  কবি ও স্থপতি । তিনি  ১৯৪৩ সালের ৩১শে জানুয়ারি ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার রতিডাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। কুষ্টিয়া জেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা শেষ করে ১৯৬৮ সালে  তৎকালীন পূর্ব পাকিস্তান প্রকৌশল  বিশ্ববিদ্যালয়ের স্থপত্য বিভাগ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ২৫টির ও বেশি। যার মধ্যে আছে কবিতা, উপন্যাস, শিশুতোষ ও প্রবন্ধ।  তিনি ২০১৮ সালে একুশে পদকে ভূষিত হন এবং  তিনি ২০০৯ সালে কবিতায় অবদানের জন্য বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার লাভ করেন।

তিনি গত ২৬শে নভেম্বর মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটার দিকে ৭৬ বছর বয়সে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন