সকলের তরে সকলে আমরা প্রত্যেক আমরা পরের তরে

“তুমি যেই হওনা কেনো ,যে কাজই করোনা কেন। এখন তোমার প্রধান কর্তব্য তোমার স্বাস্থ ও প্রতিবেশীর স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখা। তুমি কি তোমার চাকুরী হারাচ্ছ না তোমার পয়সা ফুরিয়ে যাচ্ছে, যেমন গ্রোসারী ও মেডিকেশন – এটা তোমার বিষয় নয় (এই দায়িত্ব সরকারের )। ….এটা আমাদের প্রধান মন্ত্রী জাস্টিন ট্রুডোর আজকের ভাষণের একটা অংশ মাত্র।

শুধুমাত্র মাএ নিজের জন্য বাঁচা নয় , সেই সাথে আমাদের প্রতিবেশীর খেয়াল রাখাও আমাদের কর্তব্য। সেই দিক্ষায় অনুপ্রানিত হয়ে দুঃস্থ মানবতার সেবায় এগিয়ে এসেছেন টরন্টো বাংলাদেশী কমিউনিটির কিছু সংখ্যক সহৃদয়বান ব্যাক্তিত্ব। ফেসবুকের সূত্র থেকে পাওয়া ফোন নম্বরের মাধ্যমে যোগাযোগ হলো সবিতা সোমানীর সাথে। জানালেন নিজস্ব কিছু সংখ্যক ঘনিষ্ঠজন নিয়ে গত ৩/৪ দিন আগে যাত্রা শুরু হয়েছে “Coronavirus Community Support & Services (CCSS)” এর। ৭ জনের একটা সক্রিয় টীম যার স্বেচ্ছাসেবকের সংখ্যা বর্তমানে ১০০ জনের উপরে এবং আরো অনেকেই আছেন স্বেচ্ছাশ্রম দেবার জন্য প্রস্তুত। বর্তমানে সমস্ত বিশ্ব একটা ক্রান্তি কাল অতিক্রম করছে – আমরাও তার প্রভাব থেকে বাইরে নই।

ব্রাম্পটন, মিসিসাগা, মিল্টন, রিচমন্ড হীল, মারখাম ও অসোয়া সহ গ্রেটার টরন্টোর বাংলাদেশী কমুনিটির কোন ব্যক্তি বা পরিবার যদি কোয়েরেন্টাইন বা আইসোলেশনে থাকেন এবং আপনার নিজস্ব গ্রোসারী বা ঔষধের প্রয়োজন হয় কিন্তু আপনি বাইরে যেতে পারছেন না। এই অবস্থায় CCSS এর হেল্প লাইনের চারটি নম্বরের যেকোনো একটিতে যোগাযোগ করুন। আপনার সামগ্ৰি আপনার দোরগোড়ায় পৌঁছে যাবে। পরবর্তীতে ই ট্রান্সফারের মাধ্যমে আপনি এর মূল্য পরিশোধ করতে পারেন।

এই মুহূর্তে এ ধরনের একটা সমাজসেবা মূলক কর্মকান্ড নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। পরবাসী ব্লগ পরিবারের পক্ষ থেকে স্যালুট জানাই CCSS টীমকে।
“সকলের তরে সকলে আমরা প্রত্যেক আমরা পরের তরে” – এটাই হোক আমাদের আজকের মুল মন্ত্র।

যোগাযোগ করুন-
“Coronavirus Community Support & Services (CCSS)”
Tel-4164500913, 6476770231, 4166600857, 4166600009

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন